• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সংকট কাটিয়ে ঘুরে দাঁড়াচ্ছে রাজধানীর ট্রাফিক পুলিশ


FavIcon
অনলাইন ডেস্ক:
প্রকাশিত: আগস্ট ১৪, ২০২৪, ১২:৫০ পিএম
সংকট কাটিয়ে ঘুরে দাঁড়াচ্ছে রাজধানীর ট্রাফিক পুলিশ

সংকট কাটিয়ে ধীরে ধীরে ঘুরে দাঁড়াচ্ছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ। সড়কে শৃঙ্খলা ফেরাতে আজ বুধবার (১৪ আগস্ট) ঢাকার সব গুরুত্বপূর্ণ সড়কের মোড়ে ও বিভিন্ন স্থানে পুরোদমে কাজ শুরু করেছেন ট্রাফিক সদস্যরা। এদিন পূর্ণকর্ম দিবস হওয়ায় বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে যানবাহনের চাপও।
যানজটে নাকাল না হলেও যারা বাইরে বের হয়েছেন তাদের থামতে হচ্ছে প্রতিটি সিগন্যালে।বেশ কিছু সড়কে ট্রাফিক সদস্যদের সঙ্গে শিক্ষার্থীদের দেখা না গেলেও স্বেচ্ছাসেবী সংগঠন রেড ক্রিসেন্টের সদস্যরা শৃঙ্খলা ফেরাতে কাজ করছেন। তবে তারাও বলছেন, কার্যক্রম কমিয়ে সীমিত করা হয়েছে। এছাড়া আগের থেকে ভাল সেবা দেওয়ার কথা বলছে ট্রাফিক বিভাগ। প্রসঙ্গত, ছাত্র আন্দোলনে ৫ আগস্টে আওয়ামী লীগ সরকারের পতন ও পরবর্তীতে উদ্ভূত পরিস্থিতিতে পুলিশ সদস্যরা কর্মবিরতি ঘোষণা করেন।

সড়কে ছিল না ট্রাফিক পুলিশের সদস্যরাও। এ সময় রাস্তায় গাড়ি চলাচলে বিশৃঙ্খলা রোধ করতে মোড়ে মোড়ে ট্রাফিক পুলিশের ভূমিকায় অবতীর্ণ হয় বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও স্বেচ্ছাসেবকগণ।  সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনায় দারুণ ভূমিকা পালন করায় প্রশংসায় ভাসছে শিক্ষার্থীরা।


Side banner
Link copied!