• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

ইসলামী ব্যাংকে দুর্বৃত্তদের জোরপূর্বক প্রবেশের চেষ্টা, গুলিবিদ্ধ ৪


FavIcon
অনলাইন ডেস্ক:
প্রকাশিত: আগস্ট ১১, ২০২৪, ০১:৫৭ পিএম
ইসলামী ব্যাংকে দুর্বৃত্তদের জোরপূর্বক প্রবেশের চেষ্টা, গুলিবিদ্ধ ৪

ইসলামী ব্যাংকের প্রধান কার্যালয়ে কয়েক শ দুর্বৃত্ত জোর করে প্রবেশের চেষ্টা করেছে। এ সময় প্রবেশে বাধা দিলে কর্মকর্তাদের ওপর এলোপাতাড়ি গুলি চালানো হয়। এতে ব্যাংকের চার কর্মকর্তা গুলিবিদ্ধ হয়েছেন বলে দাবি করা হয়। 

আজ রবিবার (১১ আগস্ট) সকাল সাড়ে ১০টার দিকে ইসলামী ব্যাংক টাওয়ারের সামনে ব্যাংকটির কর্মকর্তারা অবস্থান নিলে এ ঘটনা ঘটে। গুলিবিদ্ধ চার কর্মকর্তা হলেন- ইসলামী ব্যাংকের গোডাউন গার্ড (ডিজি) শফিউল্লাহ সরদার, অফিসার মামুন, আব্দুর রহমান ও বাকী বিল্লাহ। এদের মধ্যে তিনজনের অবস্থা গুরুতর।

ইসলামী ব্যাংকের একাধিক কর্মকর্তা সূত্রে জানা যায়, তারা জামানতবিহীন, অনিয়ম করে লোন কেলেঙ্কারির প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ শুরু করেন। এ সময় আকস্মিকভাবে একটি শীর্ষ ব্যবসায়ী গ্রুপের হয়ে কাজ করা কয়েকজন কর্মকর্তাসহ শতাধিক লোক অস্ত্র নিয়ে প্রবেশের চেষ্টা করেন।
তাদের প্রবেশে বাধা দিলে বহিরাগতরা অস্ত্র বের করে এলোপাতাড়ি গুলি করেন। এ সময় তিন কর্মকর্তা গুলিবিদ্ধ হন। চার কর্মকর্তা আহত হয়েছেন, যাদের মধ্যে তিনজনের অবস্থা গুরুতর। পরে উপস্থিত কর্মকর্তারা পাল্টাধাওয়া দিলে তারা পালিয়ে যায়।

ব্যাংকের নিয়ন্ত্রণ ও সংস্কারের দাবিতে বিক্ষোভ করা একাধিক ব্যক্তি জানিয়েছে, সরকার পতনের পর বিভিন্ন উপায়ে অর্থ বের করে নেওয়ার চেষ্টা করা হচ্ছে। গত সপ্তাহে তাদের বেনামি ঋণের ৮৪৮ কোটি টাকার চেক আটকে দেওয়া হয়। প্রধান কার্যালয় ও কয়েকটি শাখার কর্মকর্তাদের সহায়তায় আরো বিপুল অংকের অর্থ বের করে নেওয়ার চেষ্টা অব্যাহত আছে। 

এর আগে গত মঙ্গলবার (৬ আগস্ট) সরকার পতনের পর ব্যাংক খোলার প্রথম দিনেই বেসরকারি খাতের ইসলামী ব্যাংকে অস্থিরতা শুরু হয়। ওই দিন রাজধানীর দিলকুশায় ব্যাংকটির প্রধান কার্যালয়ে অবস্থিত বঙ্গবন্ধু কর্নার ভাঙচুর করেছেন বিক্ষুব্ধ কিছু কর্মকর্তা।


Side banner
Link copied!