• ঢাকা
  • শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ৩ কার্তিক ১৪৩১

ঢাকার সঙ্গে সারা দেশের বাস চলাচল বন্ধ


FavIcon
অনলাইন ডেস্ক:
প্রকাশিত: জুলাই ১৮, ২০২৪, ০১:২৩ পিএম
ঢাকার সঙ্গে সারা দেশের বাস চলাচল বন্ধ

আন্দলনকারীদের কমপ্লিট শাটডাউন কর্মসূচির আওতায় দেশব্যাপী আজো বিক্ষোভকারীরা সরক-মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করায় যান চলাচল কমার পাশপাশি জনজীবনে বেড়েছে ভোগান্তি। একইসঙ্গে আজ বৃহস্পতিবার সকাল থেকে রাজধানীর গাবতলী, মহাখালী, সায়েদাবাদ বাস টার্মিনাল থেকে দূরপাল্লার কোনো বাস ছেড়ে যেতে দেখা যায়নি। অন্যান্য জেলা থেকেও আসছে না কোনো বাস।
এদিকে গাবতলী ও সায়েদাবাদ বাস টার্মিনালের বিভিন্ন কাউন্টারের স্টাফরা গণমাধ্যমকে জানান, মালিকরা বাস চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন।এ বিষয়ে হানিফ এন্টারপ্রাইজের এক কর্মচারি জানান, টার্মিনালে যাত্রীর সংখ্যা খুব কম থাকায় আমরা বাস ছাড়িনি।
এর আগে শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে আইনশৃঙ্খলা বাহিনীর হামলা, খুনের প্রতিবাদ ও বিচারের দাবিসহ কোটাব্যবস্থার যৌক্তিক সংস্কারের দাবিতে 'বৈষম্য বিরোধী আন্দোলন' কমপ্লিট শাটডাউন পালনের কর্মসূচি ঘোষণা করেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। হাসপাতাল, গণমাধ্যমসহ অন্যান্য জরুরি সেবা ছাড়া এই কর্মসূচি চলাকালে সব কিছু বন্ধ থাকবে বলেও ঘোষণা দিয়েছেন শিক্ষার্থীরা।
বিভিন্ন সূত্রে জানা যায়, সকাল সোয়া ৯টার দিকে গাবতলী বাস টার্মিনালে যাত্রী না থাকায় টার্মিনালের প্রায় সব টিকিট কাউন্টারগুলো ফাঁকা পড়ে থাকে। এসময় টার্মিনালের অনেক বাস কাউন্টার বন্ধ দেখা গেছে।
অন্যদিকে সায়েদাবাদ বাস টার্মিনালের এক সূত্রের বরাত দিয়ে জানান যায়, আজ কোনো বাস ঢাকা ছেড়ে যায়নি। এদিকে টার্মিনালগুলতে আসা বেশ কয়েকজন যাত্রী বাস না পেয়ে চরম ভোগান্তিতে পড়েন।
এছাড়াও নারায়ণগঞ্জ, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কেও বাস চলাচল বন্ধ রয়েছে।


Side banner
Link copied!