• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী


FavIcon
অনলাইন ডেস্ক:
প্রকাশিত: জুলাই ১৭, ২০২৪, ০৭:৩১ পিএম
সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ জাতির উদ্দেশে ভাষণ দেবেন। এ ভাষণ সন্ধ্যা সাড়ে ৭টায় দেবেন তিনি।
বুধবার (১৭ জুলাই) প্রধানমন্ত্রীর প্রেস উইং এ তথ্য নিশ্চিত করেছে।প্রেস উইং জানায়, সন্ধ্যা সাড়ে ৭টায় প্রধানমন্ত্রীর এ ভাষণ বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতারে একযোগে সম্প্রচার করা হবে।ধারণা করা হচ্ছে কোটা সংস্কার আন্দোলনের বিষয়টি প্রধানমন্ত্রীর বক্তব্যে উঠে আসতে পারে।

এদিকে, সরকারি চাকরিতে কোটা সংস্কারের এক দফা দাবির আন্দোলনে মঙ্গলবার শিক্ষার্থীদের সঙ্গে পুলিশ ও ছাত্রলীগের নেতাকর্মীদের সংঘর্ষে ৬ জন নিহত হয়েছেন। তাদের স্মরণে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পূর্বঘোষিত গায়েবানা জানাজা অনুষ্ঠিত হয়েছে।

এ সময় আন্দোলনকারী শিক্ষার্থীরা কফিন ধরে শপথ করে বলেন, এই আন্দোলন আমরা বৃথা যেতে দেব না। দাবি আদায় না হওয়া পর্যন্ত এই আন্দোলন থেকে সরে যাব না।

অপরদিকে ঢাকা বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা ও হল ছাড়ার নির্দেশের প্রতিবাদে রাজু ভাস্কর্যের সামনে শিক্ষার্থীরা আন্দোলনের জন্য জড়ো হয়। পরে মোট ৫টি সাউন্ড গ্রেনেডের বিস্ফোরণ ঘটিয়ে শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। এ সময় দুজন শিক্ষার্থীর আহত হওয়ার খবর পাওয়া গেছে।

উল্লেখ্য, চীন সফর নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে কোটা সংস্কার আন্দোলন প্রসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘মুক্তিযুদ্ধ নিয়ে এত ক্ষোভ কেন? মুক্তিযোদ্ধার নাতিপুতিরা কিছুই পাবে না, তাহলে কি রাজাকারের নাতিপুতিরা সব পাবে?’ প্রধানমন্ত্রীর এমন বক্তব্যে কোটা সংস্কার আন্দোলনকারীদের ‘রাজাকারের বাচ্চা বা নাতিপুতি’ বলা হয়েছে অভিযোগ করে রোববার রাত থেকে প্রতিবাদ শুরু করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এরপর আন্দোলন ছড়িয়ে পড়ে দেশজুড়ে।


Side banner
Link copied!