• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

টিপু মুনশির জামিন নামঞ্জুর, কারাগারে পাঠানোর নির্দেশ


FavIcon
অনলাইন ডেস্ক:
প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২৪, ০১:৫৬ পিএম
টিপু মুনশির জামিন নামঞ্জুর, কারাগারে পাঠানোর নির্দেশ

রাজধানীর বাড্ডা এলাকার ফুজি টাওয়ারের সামনে সুমন সিকদারকে গুলি করে হত্যার অভিযোগে করা মামলায় সাবেক বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। সোমবার (২ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসানের আদালত এ আদেশ দেন।
এর আগে সকাল ৭টায় চার দিনের রিমান্ড শেষে তাকে আদালতে হাজির করে মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন বাড্ডা থানার উপ-পরিদর্শক মো. রেজাউল আলম। অন্যদিকে জামিন চেয়ে আবেদন করেন টিপু মুনশির আইনজীবী। পরে উভয় পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
গত বুধবার (২৮ আগস্ট) রাতে রাজধানীর গুলশান-১ থেকে টিপু মুনশিকে আটক করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। পরদিন বৃহস্পতিবার (২৯ আগস্ট) তাকে এ মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে তোলার পর পুলিশের পক্ষ থেকে আট দিনের রিমান্ড আবেদন করা হয়। সেদিন শুনানি শেষে আদালত তার চার দিনের রিমান্ড মঞ্জুর করেন।
ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের মুখে গত ৫ আগস্ট পদত্যাগ করে ভারতে পালিয়ে যান শেখ হাসিনা। সরকারের পতনের পর থেকে আন্দোলনে প্রাণহানির ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী ছাড়াও সাবেক মন্ত্রী-প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগ নেতাকর্মীদের নামে দেশের বিভিন্ন স্থানে হত্যা মামলা হয়েছে। সেসব মামলায় ইতোমধ্যে কয়েকজনকে গ্রেপ্তারও করেছে আইনশৃঙ্খলা বাহিনী।
উল্লেখ্য, টিপু মুনশি ২০০১ সালের অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে রংপুর-৪ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে পরাজিত হয়েছিলেন। এরপর ২০০৮ সালের নবম, ২০১৪ সালের দশম, ২০১৮ সালের একাদশ এবং ২০২৪ সালে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে রংপুর-৪ (পীরগাছা ও কাউনিয়া) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।
নবম জাতীয় সংসদে তিনি বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য, দশম জাতীয় সংসদ নির্বাচনে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য ছিলেন। ৭ জানুয়ারি, ২০১৯ সাল থেকে তিনি শেখ হাসিনার চতুর্থ মন্ত্রিসভায় বাণিজ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। তবে ২০২৪ সালে কোনো মন্ত্রণালয়ের দায়িত্ব পাননি তিনি।


Side banner
Link copied!