• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

৮ দিনের রিমান্ডে টিপু মুনশি


FavIcon
অনলাইন ডেস্ক:
প্রকাশিত: আগস্ট ২৯, ২০২৪, ০৫:০৬ পিএম
৮ দিনের রিমান্ডে টিপু মুনশি

রাজধানীর বাড্ডা থানায় হওয়া সুমন সিকদার হত্যা মামলায় সাবেক সংসদ সদস্য টিপু মুনশির ৮ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।


বৃহস্পতিবার (২৯ আগস্ট) পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত তার এ রিমান্ড মঞ্জুর করেন। এর আগে বুধবার (২৮ আগস্ট) টিপু মুনশিকে রাজধানীর গুলশান এলাকা থেকে গ্রেপ্তার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

শেখ হাসিনার চতুর্থ মন্ত্রিসভায় বাণিজ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছিলেন টিপু মুনশি। 
প্রসঙ্গত, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতৃত্বে সংঘটিত গণ-অভ্যুত্থানে গত ৫ আগস্ট পতন ঘটে আওয়ামী লীগ সরকারের। এরপরই সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ তার মন্ত্রী পরিষদের সদস্য ও আওয়ামী লীগ নেতাকর্মীদের নামে দেশের বিভিন্ন স্থানে হত্যাসহ বিভিন্ন মামলা হয়।

এসব মামলায় এরইমধ্যে গ্রেপ্তার হয়েছেন ক্ষমতাচ্যুত সরকারের বেশ কয়েকজন মন্ত্রী-প্রতিমন্ত্রী। গ্রেপ্তারদের মধ্যে আছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক সমাজকল্যাণমন্ত্রী দীপু মনি, সাবেক প্রধানমন্ত্রীর উপদেষ্টা সালমান এফ রহমান, সাবেক আইনমন্ত্রী আনিসুল হক, সাবেক পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, সাবেক ডেপুটি স্পিকার শামসুল হক টুকু এবং সাবেক প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, সাবেক উপমন্ত্রী আরিফ খান জয়। এছাড়া আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননও গ্রেপ্তার হয়েছেন।


Side banner
Link copied!