• ঢাকা
  • শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ৩ কার্তিক ১৪৩১

গাজায় ইসরায়েলি হামলায় নিহত ১৭


FavIcon
আন্তর্জাতিক ডেক্স :
প্রকাশিত: অক্টোবর ৮, ২০২৪, ০৮:৪০ পিএম
গাজায় ইসরায়েলি হামলায় নিহত ১৭

গাজার কেন্দ্রীয় অংশের আল-বুরেজ শরণার্থী শিবিরে মঙ্গলবার ইসরায়েলি বিমান হামলায় কমপক্ষে ১৭ জন নিহত হয়েছে। ওই অঞ্চলের বেসামরিক সুরক্ষা সংস্থা এ তথ্য জানিয়েছে। ইসরায়েলি সামরিক বাহিনী সেখানে হামাসের অবস্থানগুলোতে আক্রমণ চালাচ্ছে।

সংস্থাটির মুখপাত্র মাহমুদ বাসাল জানান, শরণার্থী শিবিরে আব্দুল হাদি পরিবারের তিনতলা বাড়িতে ইসরায়েলি যুদ্ধবিমান থেকে ছোড়া ক্ষেপণাস্ত্র পড়ে।
তাদের দলগুলো সেখান থেকে শিশুসহ ১৭ জনের মরদেহ এবং আরো কয়েকজন আহত মানুষকে উদ্ধার করেছে।
বাসাল আরো জানান, নিহতদের দেহ ও আহতদের নুসেইরাত শিবিরের আল-আওদা হাসপাতাল এবং দেইর আল-বালাহ শহরের আল-আকসা শহীদ হাসপাতালে নেওয়া হয়েছে। আল-আওদা হাসপাতালের কর্মীরাও এই হতাহতের সংখ্যা নিশ্চিত করেছেন।এ ছাড়া মুখপাত্র জানান, স্থানীয় সময় মঙ্গলবার ভোর থেকে গাজার মধ্য ও উত্তরাঞ্চলে বেশ কয়েকটি বিমান হামলা হয়েছে। পাশাপাশি প্রত্যক্ষদর্শী ও উদ্ধারকারীরা জানিয়েছেন, ইসরায়েলি সামরিক বাহিনীর অভিযান জাবালিয়ায় অব্যাহত রয়েছে, যেখানে সাম্প্রতিক দিনগুলোতে সেনারা স্থল হামলা শুরু করেছে।
অন্যদিকে ইসরায়েলি সামরিক বাহিনীর একটি বিবৃতিতে বলা হয়েছে, গত দিনে জাবালিয়ায় বিমান হামলায় প্রায় ‘২০ জন সন্ত্রাসী’ নিহত হয়েছে এবং সেনাবাহিনী ওই এলাকায় একটি অস্ত্রের গুদাম ধ্বংস করেছে।

ইসরায়েলি সেনাবাহিনী রবিবার জানিয়েছিল, এক বছরের হামলা ও কঠোর লড়াই সত্ত্বেও হামাস সেখানে ফের সংগঠিত হওয়ার ইঙ্গিতের প্রতিক্রিয়ায় সেনারা জাবালিয়া ঘিরে ফেলেছে।

একটি পৃথক বিবৃতিতে ইসরায়েলি সেনাবাহিনী জানিয়েছে, তারা ৭ অক্টোবরের হামলায় অংশ নেওয়া তিন হামাস যোদ্ধাকে হত্যা করেছে। তারা গত ৩০ সেপ্টেম্বর দারাজ তুফাহ এলাকায় একটি স্কুলে বিমান হামলায় নিহত হয়।


Side banner
Link copied!