• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

ভারতের রাজস্থানে মিগ-২৯ যুদ্ধবিমান বিধ্বস্ত


FavIcon
আন্তর্জাতিক ডেক্স :
প্রকাশিত: সেপ্টেম্বর ৩, ২০২৪, ১১:২২ এএম
ভারতের রাজস্থানে মিগ-২৯ যুদ্ধবিমান বিধ্বস্ত

ভারতের রাজস্থানে একটি মিগ-২৯ যুদ্ধবিমান বিধ্বস্ত হয়েছে। দুর্ঘটনায় প্রাণে বেঁচে গেলেও আহত হয়েছেন বিমানের পাইলট। গতকাল সোমবার স্থানীয় সময় রাতে বারমেরের এক প্রত্যন্ত এলাকায় যুদ্ধবিমানটি বিধ্বস্ত হয়ে আগুন ধরে যায়। ধানির অ্যালানিওর কাছে মঙ্গলা প্রসেসিং টার্মিনাল এমপিটি রোডে বিমানটি বিধ্বস্ত হয়েছে।
মঙ্গলবার ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, বিমানটি আকাশে উড্ডয়নরত অবস্থায় ‘গুরুতর প্রযুক্তিগত সমস্যায়’ পড়ে এবং  বিধ্বস্ত হওয়ার হয়।

ভারতীয় বিমান বাহিনী সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে (প্রাক্তন টুইটার) এক পোস্টে জানিয়েছে, ‘বারমের সেক্টরে রুটিন নাইট ট্রেনিং মিশনের সময় বিমানটি প্রযুক্তিগত সমস্যায় পড়ে এবং পাইলটকে বিমানটি থেকে বের হতে হয়। সৌভাগ্যক্রমে পাইলট নিরাপদে আছেন এবং কোনও জীবন বা সম্পত্তির ক্ষয়ক্ষতি হয়নি। এই ঘটনায় কোর্ট অব ইনকোয়ারির নির্দেশ দেওয়া হয়েছে।
ভারতীয় কর্মকর্তাদের মতে, সোমবার রাত ১০টার দিকে এই দুর্ঘটনা ঘটে। বিমানটি একটি আবাসিক এলাকায় বিধ্বস্ত হয়। দুর্ঘটনাস্থল থেকে পাওয়া ছবিতে দেখা গেছে, যুদ্ধবিমানটি বিধ্বস্ত হওয়ার পর আগুনে পুড়ে গেছে। 

 
বারমেরের পুলিশ সুপার নরেন্দ্র মীনা পিটিআইকে বলেছেন,  ঘটনাটি একটি জনবহুল এলাকা থেকে দূরে ঘটেছে। দুর্গম ভূখণ্ডের কারণে দমকল বাহিনী দুর্ঘটনাস্থলে পৌঁছাতে পারেনি। দুর্ঘটনার কারণ বিস্তারিতভাবে জানতে একটি কমিটি গঠন করা হয়েছে।

বারমেরের কালেক্টর নিশান্ত জৈন, পুলিশ সুপার নরেন্দ্র মীনা, এবং অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে উপস্থিত ছিলেন।
পুলিশ সুপার মীনা জানান, দুর্ঘটনাস্থলের কাছাকাছি বৃষ্টির পানি জমে থাকায় দমকল বাহিনীর পৌঁছানো কঠিন হয়ে পড়ে।


Side banner
Link copied!