• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

ইরানে বাস উল্টে ২৮ পাকিস্তানি যাত্রী নিহত


FavIcon
আন্তর্জাতিক ডেক্স :
প্রকাশিত: আগস্ট ২১, ২০২৪, ০৪:১৩ পিএম
ইরানে বাস উল্টে ২৮ পাকিস্তানি যাত্রী নিহত

তীর্থযাত্রীদের বহনকারী একটি বাস মধ্য ইরানে উল্টে গিয়ে ২৮ জন যাত্রী নিহত এবং আরো ২৩ জন আহত হয়েছেন। নিহত ২৮ জনই পাকিস্তানি। স্থানীয় সময় আজ বুধবার রাষ্ট্রীয় গণমাধ্যম এ খবর জানিয়েছে। ইরানের ট্রাফিক পুলিশের প্রাথমিক তদন্ত অনুযায়ী, মঙ্গলবার মধ্য ইরানের ইয়াজদ প্রদেশে এই দুর্ঘটনাটি ঘটে এবং বাসের ব্রেকে প্রযুক্তিগত ত্রুটির কারণে এ ঘটনা ঘটেছে।


নবী মুহম্মদের (সাঃ) দ্রৌহিত্র হুসেইন ইবনে আলীর শাহাদাত বার্ষিকী আরবাইন উপলক্ষ্যে লাখ লাখ শিয়া মুসলিম এখন ইরাকের কারবালা প্রদেশে জড়ো হয়েছেন। ওই পাকিস্তানি পুণ্যার্থীরাও কারবালার উদ্দেশে রওনা হয়েছিলেন বলে জানা গেছে।ইয়াজদ প্রদেশের সংকট ব্যবস্থাপনা মহাপরিচালক রাষ্ট্রীয় টিভিকে বলেন, ‘দুর্ভাগ্যবশত এ দুর্ঘটনায় ১১ জন নারী ও ১৭ জন পুরুষ প্রাণ হারিয়েছেন। আহতদের মধ্যে সাতজনের অবস্থা আশঙ্কাজনক এবং ছয়জন আহত ব্যক্তিকে হাসপাতালে চিকিৎসা শেষে ছেড়ে দেওয়া হয়েছে।

ইরানে পাকিস্তানের কনস্যুলার পরিষেবাকে দুর্ঘটনার বিষয়ে খবর নিতে ইয়াজদ প্রদেশে আমন্ত্রণ জানানো হয়েছে বলে কর্মকর্তারা জানিয়েছেন। ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাসের কানানি এক্স-এ পোস্ট করে বলেছেন, আমরা পাকিস্তানের সরকার এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি আমাদের আন্তরিক সহানুভূতি প্রকাশ করছি। ইরানের কর্তৃপক্ষ সক্রিয়ভাবে ত্রাণ ও চিকিৎসা সেবা চালিয়ে যাচ্ছে।


Side banner
Link copied!