• ঢাকা
  • রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

ডেঙ্গুতে ৫ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৯২৭ জন


FavIcon
অনলাইন ডেস্ক:
প্রকাশিত: অক্টোবর ৫, ২০২৪, ১১:৪৮ পিএম
ডেঙ্গুতে ৫ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৯২৭ জন

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরো ৫ জনের মৃত্যু হয়েছে। এ সময় নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছে ৯২৭ জন। শনিবার (৫ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।


স্বাস্থ্য অধিদপ্তরের কন্ট্রোল রুমের ডেঙ্গুর দৈনিক প্রতিবেদন তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে ৯২৭ জন।
মৃতের তালিকায় যুক্ত হয়েছে আরো ৫ জন। চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৫ অক্টোবর পর্যন্ত ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ৩৫ হাজার ৩৬৫। আর এ সময়ের মধ্যে মৃত্যু হয়েছে ১৮২ জনের। 
তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় মোট আক্রান্তের মধ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকায় রোগী ছিল ২৬০ জন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এলাকায় ১৭২ জন, ঢাকা বিভাগে ১৭৩ জন, চট্টগ্রাম বিভাগে (সিটি করপোরেশন এলাকা বাদে) রোগী ছিল ৪৯ জন, বরিশাল বিভাগে (সিটি করপোরেশন এলাকা বাদে) ১০২ জন, খুলনা বিভাগে (সিটি করপোরেশন এলাকা বাদে) ৭৬ জন, ময়মনসিংহ বিভাগে (সিটি করপোরেশনের এলাকা বাদে) ৩৮ জন, রাজশাহী বিভাগে (সিটি করপোরেশন এলাকা বাদে) ১৮ জন, রংপুর বিভাগে (সিটি করপোরেশন এলাকা বাদে) ৩০ জন, সিলেট বিভাগে (সিটি করপোরেশন এলাকা বাদে) ৯ জন।

২৪ ঘণ্টায় ডেঙ্গুতে যে ৫ জনের মৃত্যু হয়েছে তাদের মধ্যে ২ জন ডিএসসিসি, ১ জন ডিএসসিসি ও বাকি ২ জন বরিশাল বিভাগের।


Side banner
Link copied!