• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

এবার চার অভিনেতার বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ অভিনেত্রীর


FavIcon
বিনোদন ডেস্ক:
প্রকাশিত: আগস্ট ২৭, ২০২৪, ০৭:০২ পিএম
এবার চার অভিনেতার বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ অভিনেত্রীর

সিনেমা ইন্ডাস্ট্রিতে যৌন হেনস্তা কিংবা শ্লীলতাহানির অভিযোগ নতুন কিছু নয়। মাঝে মধ্যেই এসব খবরে উত্তাল থাকে গণমাধ্যম। এবার মালয়ালম চার অভিনেতার বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ এনেছেন দক্ষিণী অভিনেত্রী মিনু মুনীর।
হেমা কমিটির রিপোর্ট প্রকাশ্যে আসার পর থেকেই মালয়ালম ফিল্ম ইন্ডাস্ট্রির বহু কালো অধ্যায় বেরিয়ে আসছে। সামনে আসছে যৌন হেনস্তার নানান গল্প।

সম্প্রতি মালয়ালম পরিচালক রঞ্জিতের বিরুদ্ধে কলকাতার অভিনেত্রী শ্রীলেখা মিত্রর শ্লীলতাহানির অভিযোগে রীতিমতো উত্তপ্ত অবস্থা বিরাজ করছে দক্ষিণী ফিল্ম মহলে। এবার সেই আগুনেই বারুদ ঢাললেন মিনু।

সামাজিক যোগাযোগমাধ্যমে চার সহঅভিনেতার বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ এনে অভিনেত্রী লিখেছেন, বহুবার শারীরিক ও মৌখিক শ্লীলতাহানির শিকার হয়েছি আমি। যারা আমার সঙ্গে এমন অসভ্য ব্যবহার করেছেন, তারা হলেন— মুকেশ, মানিয়ান পিল্লা রাজু, ইদাভেলা বাবু, জয়সূর্য। তবে শুধু এরা নয়। প্রোডাকশন কন্ট্রোলার নোবেল ও বিচ্ছুও রয়েছেন এই তালিকায়।

ওই পোস্টে মিনু আরও লেখেন, ২০১৩ সালে বার বার আমার সম্মানহানি করেছে তারা। প্রতিবাদ করেও কোনো ফল পায়নি। এমনকী, এক সংবাদপত্রেও জানিয়েছিলাম আমি। কিন্ত লাভ হয়নি। তাই বাধ্য হয়ে মালয়ালম ফিল্ম ইন্ডাস্ট্রি থেকে বেরিয়ে এসেছি। এখন আমার সঙ্গে করা অন্যায়ের বিচার চাচ্ছি আমি।

জানা গেছে, হেমা কমিটির রিপোর্টে দক্ষিণী বিনোদন জগতের একাধিক কাস্টিং কাউচ, যৌন হেনস্তা ও পারিশ্রমিকের বৈষম্যের কথা লেখা হয়েছে। এমন পরিস্থিতিতে শ্রীলেখা, মিনু মুনীরসহ একাধিক অভিনেত্রীও অভিযোগ জানিয়েছেন।

ইতিমধ্যেই অ্যাসোসিয়েশন অফ মালয়ালম মুভি আর্টিস্টসের সাধারণ সম্পাদকের পদ থেকে পদত্যাগ করেছেন অভিযুক্ত নির্মাতা রঞ্জিত। পাশাপাশি সমস্ত বিষয়ের তদন্তের জন্য সিনিয়র নারী পুলিশদের নিয়ে বিশেষ তদন্তকারী দলও গঠন করা হয়েছে।


Side banner
Link copied!