• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

হাবিপ্রবিতে সব ধরনের রাজনীতি নিষিদ্ধ


FavIcon
অনলাইন ডেস্ক:
প্রকাশিত: আগস্ট ১১, ২০২৪, ০৭:৩৫ পিএম
হাবিপ্রবিতে সব ধরনের রাজনীতি নিষিদ্ধ

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের সব ধরনের দলীয় রাজনীতি নিষিদ্ধ করা হয়েছে।
রোববার (১১ আগস্ট) রেজিস্ট্রার অধ্যাপক ড. সাইফুর রহমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

পাশাপাশি দলীয় রাজনীতির সঙ্গে জড়িত থাকলে বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট বিধান অনুযায়ী ব্যবস্থা নেওয়ার কথা জানানো হয়েছে। এর আগে ছাত্ররাজনীতি বন্ধসহ ৯ দফা দাবিতে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে একটি মিটিং অনুষ্ঠিত হয়। এতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার উপস্থিত ছিলেন।

শিক্ষার্থীদের নয় দফা দাবির মধ্যে রয়েছে, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সকল প্রকার রাজনীতি সম্পূর্ণ নিষিদ্ধ করতে হবে, প্রশাসনিক কাঠামোর দায়িত্বে নিয়োজিত সবাইকে অনতিবিলম্বে পদত্যাগ করতে হবে, সর্ব প্রকার রাজনৈতিক দলীয় প্রভাবমুক্ত প্রশাসন ব্যবস্থা নিশ্চিত করতে হবে, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের সকল সিদ্ধান্ত গ্রহণের ক্ষেত্রে শিক্ষার্থীদের প্রতিনিধির সাথে সমন্বয় করতে হবে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে বাধা প্রদানকারীদের দ্রুত বিচারের আওতায় আনতে হবে, সদ্য পদত্যাগ করা ভিসির অধীনে সকল অবৈধ নিয়োগ বাতিল করতে হবে, মেধাবী ও অসচ্ছল শিক্ষার্থীদের আবাসন ব্যবস্থা নিশ্চিত করতে হবে এবং একাডেমিক কার্যক্রম শেষ হওয়া শিক্ষার্থীদের হলের সিট বাতিল করতে হবে, সাধারণ শিক্ষার্থীদের পরামর্শের ভিত্তিতে হলগুলোর নাম পরিবর্তন করতে হবে, যে সকল শিক্ষার্থী ১৬ জুলাইয়ের পর দল পরিবর্তন করেছে তাদেরকে হল থেকে বহিষ্কার করতে হবে।

এ বিষয়ে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোস্তাফিজার রহমান বলেন, আমি শুরু থেকেই শিক্ষার্থীদের সব প্রকার রাজনীতি বন্ধ করার দাবি জানিয়েছি।


Side banner
Link copied!