• ঢাকা
  • বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪, ৭ কার্তিক ১৪৩১

মা ইলিশ অভয়াশ্রম এলাকা সরেজমিনে পরিদর্শন করলেন মৎস্য উপদেষ্টা


FavIcon
আব্দুল মান্নান খান (চাঁদপুর জেলা প্রতিনিধি):
প্রকাশিত: অক্টোবর ২২, ২০২৪, ০৭:৫৮ পিএম
মা ইলিশ অভয়াশ্রম এলাকা সরেজমিনে পরিদর্শন করলেন মৎস্য  উপদেষ্টা

আজ ২২ অক্টোবর সকালে মাওয়া ঘাট থেকে ভোলা সদর উপজেলার ইলিশা ঘাটের উদ্দেশ্যে যাত্রা করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মাননীয় উপদেষ্টা ফরিদা আখতার। যাত্রাপথে তিনি শরীয়তপুর, চাঁদপুর, বরিশাল ও ভোলা জেলার সংশ্লিষ্ট উপজেলা অংশে পদ্মা ও মেঘনা নদীতে অবস্থিত ইলিশ অভয়াশ্রম এলাকাসহ ‘মা ইলিশ সংরক্ষণ অভিযান ২০২৪’ এর কার্যক্রম সরেজমিনে স্পীডবোট যোগে পরিদর্শন করেন।

এই সফরে উপদেষ্টার সফরসঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন 

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব স্যার ও মৎস্য অধিদফতরের মহাপরিচালক, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের যুগ্মসচিব ড. আবু নঈম মুহাম্মদ আবদুছ ছবুর, যুগ্মসচিব জনাব মোঃ হেমায়েত হোসেন, মাননীয় উপদেষ্টার সহকারী একান্ত সচিব জনাব মোহাম্মদ আলী আকবর, তথ্য ও জনসংযোগ কর্মকর্তা জনাব মোঃ মামুন হাসান এবং মাননীয় উপদেষ্টার ব্যক্তিগত কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

চাঁদপুর মেঘনা নদীতে অবস্থিত ইলিশ অভয়াশ্রম পরিদর্শনকালে উপস্থিত ছিলেন জনাব মোঃ গোলাম মেহেদী হাসান, জেলা মৎস্য কর্মকর্তা, জনাব মোঃ আল ইমরান খাঁন, সহকারী কমিশনার (ভূমি) চাঁদপুর সদর, জনাব ইমতিয়াজ আহম্মেদ পিপিএম, সহকারী পুলিশ সুপার, নৌপুলিশ চাঁদপুর অঞ্চল এবং জনাব ফজলু রহমান, সাব ল্যাফটেনেন্ট, কোস্টগার্ড, চাঁদপুর রিজিয়ন।

এ অভিযানের মূল লক্ষ্য হলো মা ইলিশ সংরক্ষণ ও অভয়াশ্রম এলাকার কার্যক্রম তদারকি করা। এই উদ্যোগ মা ইলিশের প্রজনন নিশ্চিত করার মাধ্যমে দেশের মৎস্য সম্পদ বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।


Side banner

সারাবাংলা বিভাগের আরো খবর

Link copied!