• ঢাকা
  • রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

আওয়ামীলীগের প্রভাব খাটিয়ে অফিস সহকারী থেকে কোটিপতি ফরিদুল ?


FavIcon
জহুরুল ইসলাম:
প্রকাশিত: অক্টোবর ৬, ২০২৪, ০৪:০৯ পিএম
আওয়ামীলীগের প্রভাব খাটিয়ে অফিস সহকারী থেকে কোটিপতি ফরিদুল ?

ভূমি অফিসের সামান্য অফিস সহকারী পদে চাকরি করে হয়েছেন কোটিপতি। তিনি হলেন সিরাজগঞ্জ সদর আসনের সাবেক এমপি জান্নাত আরা হেনরীর ভাতিজা ফরিদুল।

আওয়ামীলীগ সরকারের শাসনামলে এই ফরিদুল টেন্ডারবাজীর মাধ্যমে পৌরসভার কোটি কোটি টাকার কাজ বাগিয়ে নিয়েছেন বিভিন্ন ব্যক্তির ঠিকাদারি লাইসেন্স-এ। 
অনুসন্ধানে জানা যায়, রতনকান্দি ইউনিয়নের গজারিয়া গ্রামের বাসিন্দা ধুল্লু তালুকদারের বড় পুত্র ফরিদুল ছিলেন বাগবাটী ইউনিয়ন ভূমি অফিসের সামান্য অফিস সহকারী। চাচী সাবেক এমপি জান্নাত আরা হেনরীর আর্শীবাদপুষ্ট হয়ে  আওয়ামী লীগের রাজনীতিতে উত্থান এই ফরিদুলের।
দীর্ঘ ১৭ বছর আওয়ামী লীগের শাসনামলে ফরিদুলে ভয়ে তটস্থ থাকতেন স্বয়ং ভূমি অফিসের উচ্চ পদস্থ কর্মকর্তারাও। কথিত রয়েছে যে, সাবেক এমপি জান্নাত আরা হেনরীর স্বামী লাবু তালুকদারের সকল জমি- জমা কিনে দেয়ার কাজটিও করতেন এই ফরিদুল। চাচী হেনরীর সহায়তায় নিজের স্ত্রীকে বানিয়েছেন প্রাইমারী স্কুলের শিক্ষিকা। ঢাকা ও সিরাজগঞ্জে কিনেছেন নামে বেনামে সহায়সম্পদ। টেন্ডার ভাগবাটোয়ারার মাধ্যমেও বাগিয়ে নিয়েছেন লক্ষ লক্ষ টাকা।  ৫ আগষ্ট ছাত্র জনতার গণআন্দোলনে শেখ হাসিনার পতনের পূর্ব মুহূর্তেও এই ফরিদুল তার বাহিনী নিয়ে চাচী হেনরীর হুকুমে ছাত্র জনতার গণআন্দোলনকে নতসাত করতে অস্ত্র হাতে চালিয়েছেন  তৎপরতা ।

তার ছোট এনামুল তালুকদার শহর যুবলীগের নেতা। তার বিরুদ্ধেও রয়েছে হত্যা সহ একাধিক অভিযোগ। ছোট ভাই এনামুলের তত্ত্বাবধানে নিজের অবৈধ কর্মকাণ্ড বৈধ বলে চালিয়ে যান এই ফরিদুল। ৫ আগষ্ট ছাত্র জনতার গণআন্দোলনের মুখে দেশ থেকে পালিয়ে যান সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই সাথে ফরিদুল,তার সন্ত্রাসী ভাই যুবলীগ নেতা এনামুল, তার চাচী সাবেক এমপি জান্নাত আরা হেনরী ও চাচা লাবু তালুকদার সিরাজগঞ্জ শহর ছেড়ে আত্মগোপনে চলে যান। বিস্তারিত আসছে..........।


Side banner
Link copied!