• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

শায়েস্তাগঞ্জে সচেতনতা মূলক নারী সমাবেশ অনুষ্ঠিত


FavIcon
মোঃ রহমত আলী, হবিগঞ্জঃ
প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২৪, ০৬:০২ পিএম
শায়েস্তাগঞ্জে সচেতনতা মূলক নারী সমাবেশ অনুষ্ঠিত

হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ উপজেলায় পৌরশহরে দাউদনগর এলাকায় ২০২৪-২০২৫ অর্থ বছরে সচেতনতা মূলক নারী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে ।
জেলা তথ্য অফিস উক্ত সমাবেশের আয়োজনে  করে।
সোমবার (২ সেপ্টেম্বর ) সকাল ১০ টায় উপজেলার পৌরশহরে  দাউদনগর এলাকায় মাইজম বাড়ীতে সমবেশে সভাপতিত্ব করেন হবিগঞ্জ জেলা তথ্য অফিসের উপপরিচালক মোঃ আসাদুজ্জামান কাউছার। 
শায়েস্তাগঞ্জ অনলাইন প্রেস ক্লাবের সভাপতি সৈয়দ আখলাক উদ্দিন মনসুরের পরিচালনায়  

প্রধান অতিথি হিসেবে বক্তৃতা  করেন শায়েস্তাগঞ্জের ১৮ ইস্ট বেঙ্গল রেজিমেন্টের সদস্য বীর মুক্তি যোদ্ধা কাজী গোলাম মর্তুজা। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শায়েস্তাগঞ্জ মডেল প্রেস ক্লাবের সভাপতি ও সিনিয়র সাংবাদিক সৈয়দ আশরাফ উদ্দিন মামুন

 কর্মসম্পাদন চুক্তি ( এপিএ)  এর আওতায় সামপ্রদায়িক সমপ্রীতির মেলবন্ধন অটুট রাখা , নৈতিকতা ও  মূল্য বোধ সম্পর্কে সচেতনতা বৃদ্ধি ,  মাদক , সন্ত্রাস, গুজব , অপপ্রচার ,  মানবপাচার , ইভটিজিং ও বাল্য বিবাহ প্রতিরোধ বিষয় নিয়ে  সমাবেশ প্রধান অতিথি বক্তব্য বলেন ,  বিগত আগষ্ট মাসে বৈষম্য মুক্ত বাংলাদেশ বিনির্মানে শহীদ হয়েছেন । বৈষম্যহীন বাংলাদেশ বিনির্মানে আমাদের করণীয় বিষয়ে আলোকপাত করতে গিয়ে দুর্নীতি ,  স্বজন প্রীতি , দলীয় লেজুড় বৃত্তিক অপরাজনীতি থেকে বেড়িয়ে এসে নৈতিকতা মূল্য বোধ সম্পন্ন সুনাগরিক গড়ায় নারীদের ভূমিকা রাখতে হবে । তবেই শোষণ মুক্ত ও বৈষম্যহীন বাংলাদেশ বিনির্মান সম্ভব হবে । তিনি আরো বলেন ,  পরিবার থেকে নৈতিকতা ও মূল্য বোধ সম্পর্কে সচেতনতা বৃদ্ধি মূলক শিক্ষা প্রদানে মায়েদের প্রতি অনুরোধ জানান এবং  নারী বিষয়ক যে কোনো অপরাধ থেকে নারীকে দ্রুত রক্ষার জন্য সরকার ১০৯০ , ৩৩৩ ও ৯৯৯ মোবাইল সেবা চালু করেছে । যৌতুকের অভিশাপ থেকে নারীর পরিবারকে মুক্তি দিতে হবে । এক্ষেত্রে মাঠ পর্যায়ে নারী উদ্যোক্তাগণ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে বলে তিনি এ কথা উল্লেখ করেন । আগামী পরিকল্পনা গ্রাম ভিওিক যোগাযোগ কার্যক্রম সোস্যাল মিডিয়ার উপর ও গুরুত্ব রোপ করেন বক্তারা ।
 


Side banner
Link copied!