• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

পাওনা টাকা নিয়ে বাহুবলে মিরপুর বাজারে সাত গ্রামবাসীর সংঘর্ষ ,আহত শতাধিক


FavIcon
মোঃ রহমত আলী, হবিগঞ্জঃ
প্রকাশিত: আগস্ট ২৭, ২০২৪, ০৬:৩৭ পিএম
পাওনা টাকা নিয়ে বাহুবলে মিরপুর বাজারে সাত গ্রামবাসীর সংঘর্ষ ,আহত শতাধিক

হবিগঞ্জের বাহুবল উপজেলার মিরপুর বাজার এলাকায় পাওনা টাকা নিয়ে সাত গ্রামের লোকজনের সঙ্গে দফায় দফায় সংঘর্ষে শতাধিক লোক আহত ও অনেক ব্যবসা প্রতিষ্টান ভাংচুর করা হয়েছে । 

জানা যায় , সোমবার ( ২৬ আগষ্ট ) সন্ধায় ৭ টায় উপজেলার মিরপুর বাজারে পাওনা টাকা নিয়ে একই উপজেলার লামাতাশী গ্রামের আলফু মিয়ার সাথে বানিয়াগাঁও গ্রামের জহুরুল মিয়ার কথা কাটাকাটি হয় । এক পর্যায়ে বিষয়টি কেন্দ্র করে উভয় পক্ষ লামাতাশী ও বানিয়াগাঁও গ্রামের  দুপক্ষের মানুষের মধ্যে সংঘর্ষ বাঁধে। 

প্রথম দফায় ৫ ঘন্টা  ব্যাপী উভয় পক্ষের লোকজনের মাঝে  সংঘর্ষে  মিরপুর বাজার রণক্ষেত্র পরিণত হয় । উভয় পক্ষে ইটপাটকেল নিক্ষেপে ধাওয়া পাল্টা ধাওয়া লোকজন আহত হয় এবং দোকান পাঠ অনেক ক্ষতি সাধন হয়েছে । 

খএ সংঘর্ষে বাহুবল মডেল থানা পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে দৃশ্য দেখে সংঘর্ষ নিয়ন্ত্রণ আনতে পারে নি। তবে সংঘর্ষকারীরা মধ্য রাতে বিরতি দিয়ে মঙ্গলবার (২৭ আগষ্ট ) আবার সকাল ১১ টায় মিরপুর বাজারে উভয় পক্ষ সংঘর্ষ শুরু হয় । উভয় পক্ষের গ্রামের মসজিদে মাইকিং করে ঘোষণা দেওয়া হলে বানিয়াগাঁও গ্রামের সাথে পশ্চিম জয়পুর গ্রামের মানুষ জমাট হয় এবং লামাতাশী গ্রামের সাথে আরো চার গ্রামের মানুষ যোগ দেয় । এতে উভয় পক্ষ হাঁক-ডাক দেওয়া শুরু হলে সংঘর্ষ ভয়াবহ অবস্থায় রূপ নেয় । 

উভয়ের মধ্যে ইটপাটকেল নিক্ষেপ করে ধাওয়া পাল্টা ধাওয়ায় আহত হয়েছে  শতাধিক লোক । 

এ ঘটনা বাহুবল মডেল থানা পুলিশ ও সেনাবাহিনীর একটি টিম খবর   পেয়ে ঘটনা স্থলে গিয়ে দুপক্ষের পরিস্থিতি নিয়ন্ত্রণ করে এবং অনেক  লাঠিসোঁটা ও পিকল উদ্ধার করে নিয়ে যায় । উভয় পক্ষের আহতদের উদ্ধার করে বাহুবল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও হবিগঞ্জ জেলা সদর আধুনিক হাসপাতালে ভর্তি করে এবং অনেক আহত অন্যান্য প্রাইভেট চিকিৎসালয় ভর্তি করা হয় ।

বাহুবল মডেল থানা অফিসার ইনচার্জ (ওসি) মশিউর রহমান বলেন ,  মঙ্গলবার সকাল ১১ টা দিকে  আবার ও উভয় পক্ষ সংঘর্ষ লিপ্ত হয় কিন্তু এখনো কোনো অভিযোগ করে নি এ রিপোর্ট লেখা পর্যন্ত ।


Side banner
Link copied!