• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সাংবাদিক তোফাসানির বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে সাভারে মানববন্ধন


FavIcon
মোঃআলী হোসেন,সাভারঃ
প্রকাশিত: আগস্ট ২৫, ২০২৪, ০৮:৪০ পিএম
সাংবাদিক তোফাসানির বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে সাভারে মানববন্ধন

সাভারে গ্লোবাল টেলিভিশনের সাভার প্রতিনিধি ও সিএনআই নিউজের সম্পাদক তোফা সানির বিরুদ্ধে করা ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে সাভার-আশুলিয়া ও ধামরাইয়ে কর্মরত সাংবাদিকবৃন্দ । রোববার (২৫ আগস্ট) দুপুরে সাভার মডেল থানার সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।  

সম্প্রতি বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে সাভারের মুক্তির মোড় এলাকায় গুলিবিদ্ধ হয়ে আব্দুল আহাদ সৈকত (১৭) নিয়তের ঘটনায় দায়ের করা হত্যা মামলায় ষড়যন্ত্রমূলকভাবে সাংবাদিক তোফাসানিকে ৭০নং আসামি করা হয়। কৌশলে মামলার এজাহারে তার নামের আগে সাংবাদিক পরিচয়টাও লেখা হয়নি।

এই ঘটনার প্রতিবাদে সাভার-আশুলিয়া ও ধামরাইয়ের কর্মরত সাংবাদিকরা মানববন্ধন পালন করেন। মানববন্ধনে বক্তারা নিরপরাধ সাংবাদিক তোফাসানিকে মিথ্যা মামলা থেকে অবিলম্বে নিঃস্বার্থে মুক্তি দেওয়ার দাবি জানান।

এসময় ধামরাই প্রেসক্লাবের সভাপতি ও মাই টিভির সাংবাদিক আব্দুর রশিদ তুষার বলেন, সাংবাদিক প্রকাশনী কে রাজনৈতিক প্রতিহিংসার কারণে হত্যা মামলায় আসামি করা হয়েছে। আমরা জোর দাবি জানাচ্ছি তাকে অচিরেই এই মামলা থেকে অব্যাহতি দেওয়া হোক। আগামীতে আর কোন গণমাধ্যম কর্মী যেন হয়রানিমূলক মিথ্যা মামলায় আসামি করা না হয় খেয়াল রাখতে আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি দাবি জানাচ্ছি।

সাভারে কর্মরত এনটিভির বিশেষ প্রতিনিধি জাহিদুর রহমান বলেন, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের মধ্য দিয়ে যে পরিবর্তন আমাদের লক্ষ্য ছিল, সেই পরিবর্তনকে বাজারগ্রস্ত করতে একটি মহল উঠে পড়ে লেগেছে। একের পর এক ছাত্র জনতা হত্যা মামলায় অকাতরে আসামি করা হচ্ছে নিরপরাধ মানুষদের। তিনি বলেন, প্রতিটা হত্যাকাণ্ডের বিচার হোক তা আমরা চাই, কিন্তু হত্যাকাণ্ডের ঘটনাকে পুঁজি করে ফায়দা লুটবেন তা আমরা চাই না। হত্যাকাণ্ডকে পুঁজি করে যারা নিরীহ সাংবাদিকদের আসামি করছেন এসব ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, মামলা'কে প্রশ্নবিদ্ধ করতে দয়া করে কেউ নিরপরাধ কাউকে আসামি করবেন না।

নিউজ টোয়েন্টিফোর টেলিভিশন ও বাংলাদেশ প্রতিদিনের সাভার প্রতিনিধি নাজমুল হুদা বলেন, একটি চক্র গণমাধ্যম কর্মীদের ঢালাওভাবে মামলার আসামি করছে। সাংবাদিক তোফা সানির মতো একজন নিষ্ঠাবান সাংবাদিকের বিরুদ্ধে করা মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। পুলিশকে হুঁশিয়ারি দিয়েন নাজমুল হতে বলেন, ভবিষ্যতে কোন নিরপরাধ সাংবাদিককে মামলায় জড়ালে সাংবাদিক সমাজও বসে থাকবে না, আমরাও জানি অনেক কিছু। 

মানববন্ধনে এসময় উপস্থিত ছিলেন, এটিএন বাংলার সাংবাদিক শেখ আবুল বাশার, চ্যানেল আইয়ের সাভার প্রতিনিধি জাকির হোসেন, নিউজ টুয়েন্টিফোর ও বাংলাদেশ প্রতিদিনের সভার প্রতিনিধি নাজমুল হুদা, সাভার  প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক ও দৈনিক বাংলা ফটো নিউজের সম্পাদক, রওশন আলী, প্রেসক্লাবের সিনিয়র সদস্য দৈনিক ইনকিলাবের সাংবাদিক সেলিম মাহমুদ, বাংলাদেশ জার্নাল ও ভোরের পাতার প্রতিনিধি সাব্বির হোসেন, সকালের সময় পত্রিকার সাভার প্রতিনিধি আহমেদ জীবন, দৈনিক তৃতীয় মাত্রা পত্রিকার  সাভার প্রতিনিধি, সোহেল রানা, এসএটিভির সভার প্রতিনিধি ও সাভার উপজেলা জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি সাদ্দাম হোসেন, বাংলা টিভির সাংবাদিক ও সাভার উপজেলা জার্নালিস্ট এসোসিয়েশনের সহ-সভাপতি আলমগীর হোসেন নীরব, দৈনিক দেশ রূপান্তর পত্রিকার সাভার প্রতিনিধি মোহাম্মদ ওমর ফারুক, দৈনিক সংবাদের সাভার প্রতিনিধি লোটন আচার্য, জনকন্ঠ পত্রিকার সাভার প্রতিনিধি অঙ্গন সাহা, দৈনিক সময়ের আলো ও এশিয়ান টিভির সাংবাদিক দেওয়ান ইমন, দৈনিক ভোরের ডাকের সাভার প্রতিনিধি সাইফুল ইসলাম, সাংবাদিক কাজী বিপ্লব, বিপ্লব শান্ত, রিপন মিয়া প্রমুখ। মানববন্ধনে ছাড়াও অংশ নেন নানান শ্রেণী পেশার নারী-পুরুষ ও শিক্ষার্থীরা।

মানববন্ধন শেষে সাংবাদিকরা সাভার মডেল থানার অফিসার ইনচার্জ বরাবর একটি স্মারকলিপি প্রদান করেন।
 


Side banner
Link copied!