• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

মতলবের ঘোড়াদারীতে জোর পূর্বক রাস্তা নির্মান আদালতে মামলা


FavIcon
নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: জুলাই ১৬, ২০২৪, ০৯:৪১ এএম
মতলবের ঘোড়াদারীতে জোর পূর্বক রাস্তা নির্মান আদালতে মামলা

সরকারি অর্থায়ন ছাড়া নিজস্ব স্বার্থে অন্যের জায়গায় জোর পূর্বক রাস্তা নির্মান করার অভিযোগ উঠেছে এক প্রভাবশালীর বিরোদ্ধে । এ ঘটনাটি ঘটেছে উপজেলার উত্তর ঘোড়াদারী গ্রামে ।

 

সরজমিনে জানাযায় মতলব দক্ষিন উপজেলার উপাদী দক্ষিন ইউনিয়নের উত্তর ঘোড়াদারী গ্রামের মৃত আমির উদ্দিন তালুকদারে ছেলে হেদায়েতউল্লা তালুকদার জোর পূর্বক নাসিরউদ্দিন তালুকদার ও হুমায়ন কবির হাজীর জায়গার জোর পূর্বক রাস্তা নির্মান করেন । এ ঘটনায় নাসিরউদ্দিন তালুকদার আদালতে ১৪৫ ও ১৮৮ ধারায় মামলা করলে আদালত ওই স্থানে স্থিতাবস্থা বজায় রাখতে সহকারী কমিশনার ভূমি নিলয় রহমান ও ওসি রিপন বালাকে ওই স্থানে স্থিতাবস্থা বজায় আছে কিনা তদন্ত করে আদালতে প্রতিবেদন জমা দিতে নির্দেশ প্রদান করেন । এ ছাড়াও হুমায়ন কবির বাদী হয়ে ১৪৫ ধারায় আরো একটি মামলা দায়ের করেন । মামলার তদন্ত কর্মকর্তা এসআই শাহআলম ঘটনাস্থল পরিদর্শন করেন । 

 

এ বিষয়ে জায়গার মালিক নাসিরউদ্দিন তালুকদার ও হুমায়ন কবির বলেন হেদায়েতউল্লা তালুকদার আমাদের সাথে কোন প্রকার আলোচনা ছাড়াই পেশীশক্তি খাটিয়ে জোর পূর্বক আমাদের জায়গায় তার নিজ স্বার্থের জন্য রাস্তা নির্মান করছে । আমরা বাধা দিলে তিনি কোন কর্ণপাত না করে রাস্তা নির্মাণ করে যাচ্ছেন তাই আমরা বাধ্য হয়ে আইনের আশ্রয় নিয়েছি । এ বিষয়ে এলাকার একাধিক ব্যাক্তিরা জানান হেদায়েতউল্লা একজন ভূমি দস্যু ও দুষ্ট প্রকৃতির লোক । তিনি কারো কথা না শুনে নিজের মতো কাজ করছে । এ ছাঠাও তার বিরোদ্ধে এলাকায় বিভিন্ন অনিয়মের অভিযোগ রয়োছে । 

 

রাস্তা নির্মাণের অভিযুক্ত হেদায়েতউল্লার মোঠুফোনে একাধিক বার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি ।  

 

উপাদী দক্ষিন ইউনিয়নের পরিষদের চেয়ারম্যান গোলাম মোস্তফা জানান এটা কোন সরকারি রাস্তা না হেদায়েতউল্লা নিজিস্ব অর্থায়নে রাস্তা নির্মান করছে । কিভাবে করছে ওনিই ভাল বলতে পারবে । তদন্ত কর্মকর্তা শাহআলম বলেন আদালতের নির্দেশে আমি ঘটনাস্থলে গিয়ে রাস্তার কাজ বন্ধ করে দিয়েছি ।


Side banner
Link copied!