• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

গাজীপুরে পোশাক শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ


FavIcon
অনলাইন ডেস্ক:
প্রকাশিত: জুলাই ২, ২০২৪, ০৫:৪৬ পিএম
গাজীপুরে পোশাক শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ

গাজীপুরের শ্রীপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন পোশাক শ্রমিকরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ গেলে শ্রমিকদের সঙ্গে সংঘর্ষ হয়। এতে ওসিসহ তিন পুলিশ সদস্য ও কয়েকজন শ্রমিক আহত হয়েছেন।মঙ্গলবার (২ জুলাই) দুপুর ১২টা থেকে আনোয়ারা নীট কম্পোজিট মিলের শ্রমিকরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। এসময় তারা বকেয়া থাকা ঈদ ও হাজিরা বোনাসের দাবি জানান।
শ্রমিকদের বিক্ষোভে মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে পুলিশ-শ্রমিক ও কারখানা কর্তৃপক্ষের মধ্যস্থতায় দুপুর দেড়টার দিকে স্বাভাবিক হয় যান চলাচল।
শ্রমিক ও স্থানীয়রা জানান, আনোয়ারা নীট কম্পোজিট মিলের শ্রমিকরা ঈদ বোনাস ও হাজিরা বোনাসের দাবি জানিয়ে বিক্ষোভ শুরু করেন। এসময় শিল্প পুলিশের সদস্যরা ঘটনাস্থলে এসে শ্রমিকদের শান্ত করার চেষ্টা করেন। এতে উত্তেজিত হয়ে যান শ্রমিকরা। পরে তারা পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ শুরু করেন। এতে শিল্প পুলিশের পরিদর্শকসহ তিন পুলিশ সদস্য আহত হন। অপরদিকে পুলিশের ছোড়া রাবার বুলেটে কয়েকজন শ্রমিক আহত হয়েছেন।

গাজীপুর শিল্প পুলিশের পুলিশ সুপার বলেন, আনোয়ারা নীট কম্পোজিট মিলের আন্দোলনরত শ্রমিকদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে নেওয়ার চেষ্টা করা হচ্ছিল। এসময় শ্রমিকদের একটি পক্ষ পুলিশকে লক্ষ্য করা ইট ছুঁড়ে। এতে শিল্প পুলিশের ইন্সপেক্টর আ স ম আব্দুর নুরের মাথায় আঘাত লেগেছে। তার মাথা ফেটে রক্ত বের হচ্ছে। এছাড়া আরও ২-৩ জন পুলিশ সদস্য আহত হয়েছেন। এসময় পুলিশ বেশ কয়েক রাউন্ড রাবার বুলেট ছুঁড়ে।


Side banner
Link copied!